শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
পুঠিয়ায় শত্রুতায় গেল ৫০০ শতাধিক গাছের প্রাণ!

পুঠিয়ায় শত্রুতায় গেল ৫০০ শতাধিক গাছের প্রাণ!

পুঠিয়ায় শত্রুতায় গেল ৫০০ শতাধিক গাছের প্রাণ!
পুঠিয়ায় শত্রুতায় গেল ৫০০ শতাধিক গাছের প্রাণ!

পুঠিয়া প্রতিনিধি : রাজশাহীর পুঠিয়ায় এক ফল বাগান মালিকের দেড় বিঘা মাল্টা ও পেয়ারার গাছ শত্রুতা করে কেটে ফেলা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

গতকাল মঙ্গলবার (১৭ নভেম্বর) দিবাগত রাতে বানেশ্বর ইউনিয়নের শিবপুর হাট নামক স্থানে গাছের সাথে এ শত্রুতার ঘটনা ঘটে। বুধবার (১৮ নভেম্বর) সকালে জমিতে গিয়ে ভুক্তভোগী বাগান মালিক মেম্বার আব্দুল মালেক দেখতে পান।

বাগান মালিক মেম্বার জানান, আমি ৭ থেকে ৮ মাস আগে নিজের দেড় বিঘা জমিতে ২’শ ৫০টি মাল্টার চারা ও ২’শ ৫০টি পেয়ারার চারা লাগিয়েছিলাম। পেয়ারা গাছ গুলোর ফল বড় হওয়ায় এতে পলিথিন বান্দা ছিলো এবং কিছু ছোট চারায় গুটি রয়েছে। এছাড়াও মাল্টার চারা গুলোতে গুটি ও ফুল রয়েছে। আশা ছিলো কিছু দিনের মধ্যে পেয়ারা গুলো বাজার জাত করবো।

তিনি বলেন, সকালো জমিতে শ্রমিক দিয়ে কাজ করাতে গিয়ে দেখি বাগানের ছোট চারা গাছ ছাড়া প্রায় সবগুলো গাছ কেটে ফেলা হয়েছে। এতে আমার প্রায় ৫ থেকে ৭ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি আরো জানান, ফল চাষ লাভজনক হওয়ায় আমি বাগান করার পরিকল্পনা করি। এছড়াও আমার আরো বাগান রয়েছে। ফলের বাগান করে লাভবান হওয়ায় আমার সাথে কেউ শত্রুতা করে এমন ক্ষতি করেছে।

পরে ভুক্তভোগি বাগান মালিক পুঠিয়া থানায় অজ্ঞাত নামা আসামী করে অভিযোগ দায়ের করেন। এব্যাপারে পুঠিয়া থানার অফিসার ইনচার্জ রেজাউল ইসলাম জানান, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

মতিহার বার্তা ডট কম: ১৮ নভেম্বর ২০২০

খবরটি শেয়ার করুন..

Leave a Reply